• শিরোনাম

    ইতালিতে শুরু হয়েছে সিটি কর্পোরেশন নির্বাচন

    জাকির হোসেন সুমন, ব্যুরো চীফ ইউরোপ | সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 41 বার

    ইতালিতে শুরু হয়েছে সিটি কর্পোরেশন নির্বাচন

    রোববার থেকে শুরু হয়েছে ইতালিতে সিটি কর্পোরেশন নির্বাচন । এই নির্বাচনকে ঘিরে ভেনিসে বিরাজ করছে উৎসব। তিন জন বাংলাদেশী বংশ্বো ভূত এ নির্বাচনে অংশ নেয়ায় নির্বাচনী হাওয়া বিছে সর্বত্র।
    ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনের আমেজে পুরো ভেনিস শহর। মূল ধারার রাজনীতি তে বাংলাদেশী বংশ্বোভূত তিন জন নির্বাচনে অংশ নেয়ায় আলোচনা চলছে সর্বত্র । আজ রবিবার সকাল ৭ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে , চলবে রাত ১১ টা পর্যন্ত । এছাড়াও আগামী কাল সোমবার সকাল ৭ টা হতে বিকেল ৩ টা পর্যন্ত চলবে ভোট গ্রহন।
    বাংলাদেশী যে তিনজন প্রার্থী তারা হলেন ,
    মনোয়ার ক্লার্ক , কাউন্সিলর প্রার্থী ( ভেনেচ্ছিয়া এ তুয়া ) পার্টি , ভেনিস ।

    আফাই আলী , ওয়ার্ড কাউন্সিলর , ম্যাস্রে কার্পেনেদো সিটি কর্পোরেশন ভেনিস। পার্তিত ডেমোক্রেটিক ( পিডি) পার্টি , ক্ষমতাসীন জোট , ভেনিস।
    হুমায়ুন আব্দুল , ওয়ার্ড কাউন্সিলর মারঘেরা সিটি কর্পোরেশন পিডি পার্টি ।

    নিজ নিজ ভোট কেন্দ্রে বাংলাদেশী বংশ্বো ভূত প্রার্থী ও ভোটার টা ভোট প্রদান করেন। পাশাপাশি ইতালিয়ান ভোটার দের উপস্থিত ও ছিলো চোখে পড়ার মতো।
    ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ৯ ( নয় জন ) মেয়র প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। । ভেনিসের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯১ হাজার । এর মধ্যে ম্যাস্রে কার্পেনেদো সিটি করপোরেশনে ভোটার সংখ্যা ৬৪ হাজার ও মারঘেরা সিটি করপোরেশনে ১৯ হাজার ভোটার রয়েছে। এর মধ্যে ইতালিয়ান পাসপোর্ট ধারী বাংলাদেশী ভোটারের সংখ্যা প্রায় ৫ শতাধিক । এরমধ্যে ভেনিসে অবস্থান করছেন প্রয় ২ শতাধিক বাংলাদেশী ভোটার। এ নির্বাচনে শতাধিক কাউন্সিলর ও ওয়ার্ড কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন । এর মধ্যে ভেনিস সিটি করপোরেশনে ৩৬ জন , ম্যাস্রে সিটি কর্পোরেশন এ কাউন্সিলর পদে ২৮ জন ও মারঘেরা সিটি কর্পোরেশনে ১৮ জন জয়ী হবেন। ভেনিসে মোট ২৫৬ ( দুই শত ছাপ্পান্ন ) টি কেন্দ্রে ভোট গ্রহন চলছে।

    বাংলাদেশ সময়: ৩:১১ অপরাহ্ণ | সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ