• <div id="fb-root"></div>
    <script async defer crossorigin="anonymous" src="https://connect.facebook.net/en_GB/sdk.js#xfbml=1&version=v4.0&appId=540142279515364&autoLogAppEvents=1"></script>
  • শিরোনাম

    কুলাউড়া উপজেলা আ.লীগের নতুন কমিটি ঘোষণা রফিকুল ইসলাম রেনু সভাপতি, আ.স.ম. কামরুল ইসলাম সাধারণ সম্পাদক

    | ১০ নভেম্বর ২০১৯ | ৪:৫০ পিএম

    কুলাউড়া উপজেলা আ.লীগের নতুন কমিটি ঘোষণা রফিকুল ইসলাম রেনু সভাপতি, আ.স.ম. কামরুল ইসলাম সাধারণ সম্পাদক

    প্রবীণ রাজনীতিবিদ রফিকুল ইসলাম রেনুকে সভাপতি এবং নবীণ রাজনীতিবিদ আ.স.ম. কামরুল ইসলামকে সাধারণ সম্পাদকসহ মোট ৫ সদস্যের কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা করেছেন কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ।

    কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম সফি আহমদ সলমান, সদস্য ও সাবেক এমপি আব্দুল মতিন, সদস্য আব্দুল মোক্তাদির তোফায়েল।
    রবিবার (১০ নভেম্বর) দিনব্যাপী সম্মেলন শেষে বিকালে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে কাউন্সিলরদের উপস্থিতিতে নামগুলো ঘোষণা করা হয়েছে।

    উল্লেখ্য, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের আমৃত্যু সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক এমপি মরহুম আব্দুল জব্বারের সন্তান ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আ.স.ম. কামরুল ইসলাম। আর মরহুম আব্দুল জব্বারের হাত ধরে ১৯৭৩ সালে কুলাউড়া থানা আওয়ামীলীগের সদস্য হোন ভুকশিমইল ইউনিয়নের আলহাজ্জ্ব মদছছির আলীর সন্তান রফিকুল ইসলাম রেনু।

    ১৯৯২ সালে দলের সাধারণ সম্পাদক থাকাকালীন আব্দুল জব্বারের মৃত্যুর পর দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান রেনু। সেই থেকে টানা ২৭ বছর বিভিন্ন মেয়াদে দলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে ছিলেন তিনি। দীর্ঘ ৪৬ বছরের রাজনৈতিক জীবনে তিনি কুলাউড়া আওয়ামীলীগের যুব বিষয়ক সম্পাদক, সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

    এদিকে উক্ত কাউন্সিলে সভাপতি পদে প্রার্থী ছিলেন সাবেক এমপি ও কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সদ্য সাবেক সভাপতি আব্দুল মতিন, সদ্য সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু, সদ্য সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম. সফি আহমদ সলমান। এবং সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সদ্য সাবেক যুব বিষয়ক সম্পাদক আ.স.ম. কামরুল ইসলাম, সদ্য সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মোক্তাদির তোফায়েল,

    সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান ফজলু, সদ্য সাবেক সাংগঠনিক মনসুর আহমদ চৌধুরী, সদ্য সাবেক দপ্তর সম্পাদক সিএম জয়নাল আবেদীন, সদ্য সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শফিউল আলম শফি, সদ্য সাবেক ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক গৌরা দে, যুক্তরাজ্য আওয়ামীলীগের তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক কামাল হাসান, আওয়ামীলীগ নেতা বদরুল ইসলাম বদর, সিপার উদ্দিন আহমদ, আলী সাজ্জাদ খান।
    কমিটি ঘোষণার সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাবেক কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব আজিজুর রহমান, কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রিয় আওয়ামীলীগের সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ, এম.পি, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ,

    কেন্দ্রিয় আওয়ামীলীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান, জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ্ব মিছবাহুর রহমান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রাধাপদ দেব সজল প্রমুখ।

    এর আগে দীর্ঘ ১৫ বছর পর মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের বহুল প্রতিক্ষিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। রবিবার সকাল সাড়ে ১২ টার দিকে পৌর শহরের স্বাধীনতা সৌধ চত্বরে (ডাক বাংলো মাঠ) এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

    জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ।

    কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি আব্দুল মতিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনুর সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামীলীগের সাবেক কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব আজিজুর রহমান, আওয়ামীলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ,

    কেন্দ্রিয় আওয়ামীলীগের সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ, এম.পি. বিগত মহাজোট থেকে নৌকা প্রতিকে নির্বাচনে অংশ নেয়া সাবেক এমপি এম এম শাহীন, কেন্দ্রিয় আওয়ামীলীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ্ব মিছবাহুর রহমান।

    সম্মেলনের শুরুতে সম্পাদকীয় প্রতিবেদন ও শোক প্রস্তাব পেশ করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান।

    এ সময় আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রাধাপদ দেব সজল, জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউর রহমান সুমনসহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    গনি’র কীর্তি

    ২০ জুন ২০১৭

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১