• শিরোনাম

    গ্রিসে দুই বাংলাদেশীকে গুলি করে হত্যা

    জাকির হোসেন সুমন, ব্যুরো চীফ ইউরোপ | বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 424 বার

    গ্রিসে দুই  বাংলাদেশীকে গুলি করে হত্যা
    গ্রীসের এথেন্সে  আস্প্র-পীরগোস  নামক স্থানে একটি পরিবহন সংস্থায় কর্মরত  দুই প্রবাসী বাংলাদেশী কে গুলি করে  হত্যা করা হয়েছে।
    গত রবিবার রাতে ঘুমন্ত অবস্থায় কে বা কাহারা তাদের মাথায় এবং গলায় গুলি করে হত্যা শেষে পাশাপাশি আলাদা  দুটি কামরায় রেখে বাহির থেকে তালা লাগিয়ে চলে যায়। পরিবহন সংস্থা “আর্তসাস” থেকে জানা যায় , দুজনের মধ্যে একজন দীর্ঘ দশ বছর যাবৎ এই সংস্থায় পাহারাদার হিসেবে কাজ করছিলেন। অন্যজন তার কাছে বেড়াতে এসেছিলেন কিন্তু পুলিশ ধারণা করছেন দুই  জন এই প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন । একজনের বৈধ কাগজ পত্র  পাওয়া  গেলেও অন্য জনের কোন বৈধতার পরিচয় পাওয়া যায়নি।
    জানা গেছে প্রায় তিন মাস পূর্বে  কিছু বহিরাগত বিদেশিদের দ্বারা  হামলার শিকার হয়েছিলেন কিন্তু সেই যাত্রায় বেঁচে গেলেও এবার আর রক্ষা হয়নি , ধারণা করা হচ্ছে তাদের সাথে আরেকজন তৃতীয়  কোন ব্যক্তি প্রবাসী বাংলাদেশী ছিলেন, যাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।   এই সূত্র ধরেই স্থানীয় পুলিশ হত্যাকারীদের  হাতের ছাপ, হত্যায়
    ব্যবহৃত গুলির খোসা এবং সিসি ক্যামেরার ফুটেজ থেকে হত্যাকারীদের সনাক্ত করা সহ চাঞ্চল্যকর এই জোড়া খুনের তথ্য খুঁজে  বের করার চেষ্টা করছেন।
    বাংলাদেশ কমিউনিটি এই হত্যাকাণ্ডের তীব্ৰ  নিন্দা জানিয়েছেন এবং দোষীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন।
    দীর্ঘ দিন যাবৎ অভিবাসন প্রত্যাশী ও বঙ্গদেশী প্রবাসীরা বিভিন্ন ভাবে গ্রিসে হয়রানি সহ নানা হামলার শিকার হচ্ছেন। দূতাবাস এবং বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ সকল প্রবাসীদের সাবধানতার সাথে চলাফেরা সহ নিজ নিজ অবস্থানে সতর্কতার সহিত কাজ করার পরামর্শ দিয়েছেন।
    নিহতরা হলেন :১/ আব্দুল মমিন ( ৪২ ) পিতা – আব্দুর রেজ্জাক মাতা-গুলেসা বেগম ২/ মোহাম্মদ শাহীন  (২৫) পিতা – নুর হোসেন  মাতা- আমিনা খাতুন।
    তাদের দেশের বাড়ি বাংলাদেশের হবিগঞ্জ জেলার ,নবীগঞ্জ থানাধীন   কামড়াখাই  গ্রামে। লাশ পুলিশের হেফাজতে আছে।
    তাদের পরিচিত বা স্বজনেরা বিস্তারিত জানার জন্য স্থানীয় বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ কমিউনিটির সাথে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন।
    তাদের এই অপ- মৃত্যুতে  বাঙ্গালী কমিউনিটিতে শোকের ছায়া বিরাজ করছে।

    বাংলাদেশ সময়: ৬:২৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ