• <div id="fb-root"></div>
    <script async defer crossorigin="anonymous" src="https://connect.facebook.net/en_GB/sdk.js#xfbml=1&version=v4.0&appId=540142279515364&autoLogAppEvents=1"></script>
  • শিরোনাম

    জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে ,এগিয়ে যাবে – ডেনমার্ক আওয়ামী লীগ

    ডেস্ক | ৩০ ডিসেম্বর ২০১৯ | ২:০৯ অপরাহ্ণ

    গত ২৯শে ডিসেম্বর , রবিবার , কোপেনহেগেনের একটি হলে , যথাযোগ্য মর্যদা ও আনন্দঘন পরিবেশে ডেনমার্ক আওয়ামী লীগ উদযাপন করে,  মহান বিজয় দিবস-২০১৯ ।

    ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি এম এ লিঙ্কন মোল্লার সভাপতিত্বে, জাতীয় সঙ্গীত , কোরান তেলওয়াত ,গীতা পাঠের পর , জাতির পিতা বঙ্গবন্ধু , জাতীয় চার নেতাসহ মহান  মুক্তিযুদ্ধে নিহত সকল  শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্যদিয়ে সভার কাজ শুরু করেন, সংগঠনের সংগ্রামী সাধারন সম্পাদক  সাব্বির আহম্মেদ ।

    প্রথমে স্বাগত বক্তব্য রাখেন , সাবেক ছাত্রলীগ নেতা ,ডেনমার্ক আওয়ামী লীগের যুগ্ম সাধারন  সম্পাদক সামি দাস । পর্যায়ক্রমে বক্তব্য রাখেন, ডেনমার্ক আওয়ামী লীগের  উপদেষ্টা, ইনসান ভুইয়া , মাসুদ চৌধুরী , শফিকুল ইসলাম, ডেনমার্ক আওয়ামী লীগের সহ সভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফ, মোহাম্মদ শহীদ ,জাহিদ চৌধুরী বাবু ,জামাল আহম্মেদ , ওলিউল আজাদ লাভ্লু  , অরুন দাস , দেবাশীষ সরকার ;  যুগ্ম সাধারন সম্পাদক শরীফ তাহের কবির , সেতু আহম্মেদ  ; সাংগঠনিক সম্পাদক মনজুর আহম্মেদ লিমন ; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃরেজাউল করিম রাজু  ;   প্রবাসী কল্যান সম্পাদক সঞ্জয় কুমার দেব ;  অভিবাসন বিষয়ক সম্পাদক আল আমীন সাগর ;  কার্যনির্বাহী সদস্য মনিরুজ্জামান  মিলু  ;   দিলিপ রায়সহ প্রমুখ নেতৃবৃন্দ ।

    বক্তারা , গৌরবোজ্জল বিজয় দিবসের  তাৎপর্য ব্যাখ্যা করে বলেন ,সশস্র রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে, পরাজিত বাহিনীর আত্মসমর্পন পৃথিবীর ইতিহাসে বিরল । ৩০ লক্ষ শহীদের রক্ত আর চার লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে  একটি প্রশিক্ষিত বিরাট বাহিনীকে পরাজিত করে , আমাদের এই বিজয় । এ বিজয়ের স্বপ্নসারথী, স্বপ্নদ্রষ্টা জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সারাজীবন একটি স্বাধীন দেশের স্বপ্ন দেখেছিলেন , বাংলার মানুষের মুক্তি চেয়েছিলেন  ।নিঃস্বার্থভাবে  এই দেশের জন্য , এই জাতির জন্য তিনি  স্বপরিবারে জীবন দিয়েছেন । আজ তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দিন-রাত পরিশ্রম করে , পিতা মুজিবের স্বপ্ন পুরন করছেন । জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উচু করে এগিয়ে যাচ্ছে , এগিয়ে যাবে ।

    বক্তারা , বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে, নবমবারের মতো সভাপতি নির্বাচিত হওয়ায় , বাংলাদেশের গণ-মানুষের প্রিয় নেতা , বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান,  একইসাথে পুনরায়  সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নির্বাচিত সকল নেতৃবৃন্দকে অভিনন্দন জানান ।

    বক্তারা, উপমহাদেশের  ঐতিহ্যবাহী জনপ্রিয় রাজনৈতিকদল বাংলাদেশ আওয়ামী লীগ, দেশ ও মানুষের কল্যানে কাজ করার কথা উল্লেখ  করে বলেন, ইতিহাস , ঐতিহ্য  ও উন্নয়নের ধারক বাংলাদেশ আওয়ামী লীগ ।  জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার সার্থক রূপদানে  তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা এদলের কাণ্ডারী ।

    বক্তারা বলেন , ডেনমার্ক আওয়ামী লীগ আজ ঐক্যবদ্ধ , অতীতের যেকোন সময়ের চেয়ে সু-সংগঠিত ও শক্তিশালী । সম্মেলনের মধ্যদিয়ে নির্বাচিত নেতৃত্বের , নৈতিক শক্তি অনেক বেশি থাকে ।ডেনমার্ক আওয়ামী লীগ , সব সময়  রাজনীতির অনুকরণীয় ধারা তৈরি করে এবং আগামীতে করবে ।

    সেই লক্ষ সামনে রেখে নেতৃবৃন্দরা বলেন , আগামী  মে- ২০২০, বর্তমান কার্যকরী কমিটির মেয়াদান্তে ডেনমার্ক আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে । সম্মেলনে জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী , ২০০৯ সালের পুর্বে যারা দলে ছিলেন  এবং দলের দুর্দিনের পরীক্ষিতদের মুল্যায়ন করার কথা পুনরায় ব্যাক্ত করেন ।

    সভাপতির বক্তব্যে এম এ লিঙ্কন মোল্লা  , উপস্থিত সকলকে ধন্যবাদ  জানিয়ে  বলেন , এখানে যারা এসেছেন , সকলে দলের নিবেদিত প্রাণ ।সকলেই ডেনমার্কে স্থায়ীভাবে বসবাসকারী, সমাজে প্রতিষ্ঠিত ও সম্মানিত । এখানে কাউকে ভাড়া করে আনা হয়নি !  ডেনমার্ক আওয়ামী লীগ বলতে যাদের বুঝায়, আমরা সকলে আজ ঐক্যবদ্ধ । ডেনমার্ক আওয়ামীলীগের মধ্যে কোন বিবেধ নেই ! কিছু নব্য, সুবিধাবাদী বহিরাগত , যারা আগে কখনো আওয়ামী লীগ করেনি , তারা ডেনমার্কের বাহিরে মানুষ-জনকে বিভ্রান্ত করছে । এখনো ২/১ জন যারা অভিমান করে দূরে আছেন , তাদের দলে এসে কাজ করার আহবান জানাই ।  তিনি দৃঢ়তার সাথে বলেন , অন্য দেশের কথা জানি না, ডেনমার্ক আওয়ামী লীগের আগামী সম্মেলন যথা সময়ে হবে এবং দলের দুঃসময়ের পরীক্ষিতদের মুল্যায়ন করা হবে ।

    শেষ পর্বে , সভায় বড়পর্দায়, মুক্তিযুদ্ধের উপর ডকুমেন্টারি প্রদর্শিত হয় ।  সভা শেষে , সকলকে  ডিভান রেস্তরায় নৈশভোজের আমন্ত্রন জানান সংগঠনের সভাপতি এম এ লিঙ্কন মোল্লা ।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২০ জুন ২০১৭

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০