• শিরোনাম

    ১০৪ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ

    দুইবার অস্কার বিজয়ী অভিনেত্রী অলিভিয়া আর নেই

    ডেস্ক | শনিবার, ০১ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 141 বার

    দুইবার অস্কার বিজয়ী অভিনেত্রী অলিভিয়া আর নেই

    হলিউডের কিংবদন্তি অভিনেত্রী অলিভিয়া দে হাভিল্যান্ড আর নেই। ১০৪ বছর বয়সে পৃথিবীর মায়া কাটিয়ে চলে গেলেন অস্কার জয়ী এই অভিনেত্রী। বার্ধক্যজনিত কারণে গত ২৬ জুলাই তার জীবনাবসান হয়েছে বলে জানা গেছে।

    বিবিসি জানায়, অলিভিয়া দে হাভিল্যান্ডের মুখপাত্র লিসা গোল্ডবার্গ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

    তিনি বলেন, ‘দুইবার অস্কার জয় করা অভিনেত্রী এবং ‘গোন উইথ দ্য উইন্ড’র সর্বশেষ জীবিত তারকা ১০৪ বছর বয়সে মারা গেছেন। প্যারিসে নিজ বাসায় তার মৃত্যু হয়েছে। সেখানে তিনি প্রায় ৬০ বছর ধরে বসবাস করছিলেন।’

    প্রসঙ্গত, হলিউডের ইতিহাসে মাইলফলক সিনেমা ‘গোন উইথ দ্য উইন্ড’। এটি ১৯৩৯ সালে মুক্তি পায়। এখানে অভিনয় করে দারুণ প্রশংসিত হন অভিনেত্রী অলিভিয়া দে হাভিল্যান্ড। এই সিনেমার জন্য তিনি অস্কারও জিতে নেন। অনেক আগেই সিনেমাটি সংশ্লিষ্ট অন্যরা পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। তবে কালজয়ী সিনেমাটির জীবিত একমাত্র সাক্ষী ছিলেন অলিভিয়া। কিন্তু শেষ পর্যন্ত তিনিও চলে গেলেন।

    দীর্ঘ ৫০ বছরেরও বেশি সময় ধরে অভিনয় করে গেছেন অলিভিয়া। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন কিংবদন্তি হিসেবে। দীর্ঘ ক্যারিয়ারে প্রায় ৫০টি সিনেমায় অভিনয় করেছেন অলিভিয়া দে হাভিল্যান্ড। দুইবার অস্কার জিতেছেন, পাঁচবার অস্কারের মনোনয়ন পেয়েছেন।

    হলিউডের সোনালি যুগের এ অভিনেত্রীর মৃত্যুতে বিশ্ব চলচ্চিত্রেই শোক নেমে এসেছে। অনেক নামি দামি তারকা অভিনয়শিল্পী, পরিচালক, প্রযোজক সামাজিক যোগাযোগ মাধ্যমে অলিভিয়াকে শ্রদ্ধা জানাচ্ছেন।

    বাংলাদেশ সময়: ১১:৩১ পূর্বাহ্ণ | শনিবার, ০১ আগস্ট ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ