• <div id="fb-root"></div>
    <script async defer crossorigin="anonymous" src="https://connect.facebook.net/en_GB/sdk.js#xfbml=1&version=v4.0&appId=540142279515364&autoLogAppEvents=1"></script>
  • শিরোনাম

    প্যারিস অলিম্পিকের বাজেট এক বিলিয়ন ইউরো

    ডেস্ক | ১০ অক্টোবর ২০১৬ | ৭:৩৪ অপরাহ্ণ

    ২০২৪ সালে অনুষ্ঠিতব্য অলিম্পিক গেমসের জন্য ফ্রান্স সরকার এক বিলিয়ন ইউরোর বাজেট বরাদ্দ করবে। আগামী ২০১৮ সাল থেকে বরাদ্দকৃত অর্ ছাড় দেয়া হবে বলে জানিয়েছেন ফরাসী প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভালস। ফ্রান্স যদি ২০২৪ সালের অলিম্পিক এর স্বাগতিক দেশ হতে পারে তবেই এ অর্থ ছাড় দেয়া হবে। এ বিষয়ে পরিকল্পনা নোয়া হয়েছে ইতিমধ্যে।

    ২০২৪ সালের অলিম্পিক আয়োজনের জন্য ফ্রান্সের রাজধানী প্যারিসের পাশাপাশি বুদাপেস্ট, লস এঞ্জলস এবং রোম প্রতিযোগিতায় অবতীর্ণ হয়েছে। এ চারটি শহরের মাঝে চুড়ান্ত প্রতিযোগিতায় প্যারিস জয়ী হলে আগামী ২০২৪ সালের অলিম্পিক ফ্রান্সে হবে।

    অলিম্পক গেমস আয়োজনের লক্ষ্যে প্যারিসের নিকটবর্তী দরিদ্র এলাকা হিসেবে পরিচিত সা দেনি এলাকায় অলিম্পক ভিলেজ তৈরী করা হবে। এখানে প্রায় পাচ হাজার অ্যাপার্টমেন্ট তৈরী হবে। গেমস শেষ হলে এ বাসাগুলো প্যারিসবাসীদের জন্য বরাদ্দ দেয়া হবে বলে সুত্র জানায়।

    প্যারিস অলিম্পিক আয়োজনের গৌরব পাবে কিনা তা জানা যাবে আগামী বছরের ১৩ সেপ্টেম্বর। পেরুর রাজধানী লিমা’য় এ বিষয়ে চুড়ান্ত ভোটাভুটি হবে।

    প্রসঙ্গত, ফ্রান্স এর আগে ১৯২৪ সালে অলিম্পিক প্রতিযোগিতার আয়োজক দেশ ছিলো। পাশাপাশি ১৯৯২, ২০০৮ এবং ২০১২ সালে আয়োজক হবার জন্য প্রতিযোগিতা করেছিলো ফ্রান্স। তবে সে সময় প্রয়োজনীয় সমর্থন না পাওয়ায় অলিম্পিক আয়োজন করতে পারেনি।

    ২০২০ সালের টোকিও অলিম্পিকে আয়োজক হিসেবে নাম লেখায়নি ফ্রান্স।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০২ অক্টোবর ২০১৭

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১