• শিরোনাম

    বন্ধুত্বের মাধ্যমে টাকা আয়ের সুযোগ দিচ্ছে ‘বান্ধব ডটকম’

    ডেস্ক | সোমবার, ১৭ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 334 বার

    বন্ধুত্বের মাধ্যমে টাকা আয়ের সুযোগ দিচ্ছে ‘বান্ধব ডটকম’

    সামাজিক যোগাযোগ-মাধ্যমে দেশি-বিদেশি মানুষের সঙ্গে বন্ধুত্ব করার পাশাপাশি টাকা আয়ের সুযোগ করে দিয়েছে ‘বান্ধব ডটকম’। যুক্তরাষ্ট্র, জার্মানি, ইতালি এবং বাংলাদেশের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত সামাজিক নেটওয়ার্কের ওই ওয়েবসাইট এবং অ্যাপ বিনামূল্যে ব্যবহারের পাশাপাশি টাকা আয় করা যাচ্ছে।

    এই প্ল্যাটফর্মটিতে একজন ব্যবহারকারীর যে-কোনো কর্মকান্ড ই-পয়েন্টে রূপান্তরিত হয় এবং পয়েন্টগুলো পরে টাকায় উত্তোলন করা যায়।

    যেমন : রেফারেন্সের মাধ্যমে নতুন একজন বন্ধু তৈরি করলে পাওয়া যাবে ৩-৫ টাকার মতো। এছাড়া অন্যান্য সকল কর্মকা- যেমন পোস্ট লেখা, লাইক করা, কমেন্ট করা কিংবা ব্লগ পোস্ট লেখার জন্যও রয়েছে পয়েন্ট। এই পয়েন্ট যখন ৫ ডলার হয় তখন তা উত্তোলন করতে পারেন ব্যবহারকারীরা। মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই যে-কেউ (Https://bandhob.com/) বান্ধব ডটকমে নিবন্ধিত হয়ে এটি ব্যবহার এবং আয় শুরু করতে পারেন।

    বান্ধব ডটকমের উদ্যোক্তা জার্মানিভিত্তিক প্রতিষ্ঠান ডিগবাজারের কনটেন্ট ডেভেলপমেন্ট ম্যানেজার জুজানে জিবার বলেন, মূলত বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীদের কথা বিবেচনা করেই ‘বান্ধব’ (bandhob.com) যাত্রা শুরু করেছে। বাংলা ‘বান্ধব’ শব্দটির আন্তর্জাতিকীকরণ করতেই এ শব্দটি বেছে নেওয়া হয়েছে।

    তিনি বলেন, সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীরা সেসব ব্যবহারের জন্য সাধারণত কোনো আর্থিক সুবিধা পান না। কিন্তু আমাদের প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের ছোট ছোট প্রত্যেকটি কর্মকা-কে আমরা মূল্যায়ন করতে চাই। তাই ব্যবহারকারীদেরকে আমাদের আয়ের একটা অংশ শেয়ার করতে চাই।

    বান্ধবের পক্ষ থেকে জানানো হয়, ওই প্ল্যাটফর্মের মাধ্যমে বিশ্বের যে-কোনো দেশের যে-কারো সঙ্গেই খুব সহজে বন্ধুত্ব ও যোগাযোগ স্থাপন করা যাবে। এ ছাড়া নিজেদের মধ্যে খুদেবার্তা ও ছবি পাঠানো যাবে। কম্পিউটার বা মোবাইলের মাধ্যমে কিংবা মোবাইল-অ্যাপ্সের মাধ্যমেও ব্যবহার করা যাবে BandhoB.com । ফেসবুকের চেয়েও কয়েকগুণ বেশি গতিসম্পন্ন এই প্ল্যাটফর্মটির ব্যবহার যেমন সহজ, তেমনি মোবাইল ডেটা খরচও অনেক কম। এতে রয়েছে স্ট্যাটাস আপডেটের সুযোগ, সেই সঙ্গে আছে ছবি আপলোডেরও ব্যবস্থা। দেশ, বয়স এবং নাম অনুসারেও বন্ধু খোঁজা যায়। কেউ বিরক্ত করলে অভিযোগ করাসহ সংশ্লিষ্টজনকে ব্লকও করা যায়। টাকা আয় করার পদ্ধতি বিস্তারিত রয়েছে এখানে : https://bandhob.com/read-blog/5_how-to-earn-money-from-bandhob.html

    এ ছাড়া খুব সহজেই ভেরিফায়েড একটি প্রোফাইল বা পেজ পেতে পারেন সাধারণ একজন ব্যবহারকারী, যা ফেসবুকের ক্ষেত্রে খুবই কঠিন একটি ব্যাপার। সাইনআপ করে বন্ধু খুঁজতে এখনই ব্রাউজ করুন : BandhoB.com অথবা ডাউনলোড করুন মোবাইল অ্যাপ্স : https://play.google.com/store/apps/details?id=com.bandhob.Timeline

    বাংলাদেশ সময়: ৪:৪৯ অপরাহ্ণ | সোমবার, ১৭ আগস্ট ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Fichiers de police বা পুলিশের ফাইল কি?

    ২০ সেপ্টেম্বর ২০২০

    AGDREF নাম্বারটি দিয়ে কি বোঝায়?

    ০৪ সেপ্টেম্বর ২০২০

    আর্কাইভ