• শিরোনাম

    বাংলাদেশী যুবতীদের বিদেশে বিক্রি করতো

    বাংলাদেশী নারী পাচারকারী ভারতে আটক

    ডেস্ক | মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 185 বার

    বাংলাদেশী নারী পাচারকারী ভারতে আটক

    কাজের প্রলোভন দেখিয়ে বাংলাদেশ থেকে যুবতী নারীদের এনে ভারতের বিভিন্ন রাজ্যে বিক্রি করতো বাংলাদেশের এক মহিলা।

    গাজীপুর জেলার কাপাসিয়ার জাহানারা খাতুন নামে এ মহিলা পাচারকারী ২২ আগস্ট ভারতয়ি সীমান্তরক্ষী বাহিনীর হাতে ধরা পড়ে। মহিলার স্বীকারোক্তিতে বেরিয়ে আসা নারী পাচারের কাহিনী।

    জানা যায়, জাহানারা খাতুন ২০০৯ সালে ভারতে যায়। সেখানে বাংলাদেশের পান্থ মন্ডলকে বিয়ে করে সে। এরপর তারা দুজনে মিলে বাংলাদেশ থেকে যুবতী মেয়েদের কাজের ও অর্থের প্রলোভন দেখিয়ে ভারতে পাচার করা শুরু করে।

    বিএসএফ সূত্রে খবর, গত ২২ আগস্ট গভীর রাতে হাকিমপুর সীমান্ত দিয়ে লুকিয়ে বাংলাদেশে যেতে গিয়ে ধরা পড়ে ওই মহিলা। সে তখন নিজের পরিচয় জানিয়ে বলে, আট মাস আগে সে এপারে এসেছিল। স্বামী পান্থ মণ্ডল মুম্বইয়ের কল্যাণে রাজমিস্ত্রির কাজ করে। সেখানেই থাকত সে। লকডাউনের কারণে এখানে কাজের সঙ্কট দেখা দেওয়ায় সে আবার চোরাপথে বাড়ি ফিরছিল। কিন্তু মহিলার কথায় সন্দেহ হওয়ায় বিএসএফের কর্তারা ওই মহিলাকে স্বেচ্ছাসেবী সংস্থার হাতে তুলে দেন।

    জাহানারা খাতুন বলে, ২০০৯ সালে সে এদেশে এসেছিল। এখানে আসার পর আরেক বাংলাদেশি পান্থ মণ্ডলের সঙ্গে তার যোগাযোগ হয় এবং দু’জনে বিয়ে করে। পান্থ মণ্ডলই মুম্বইয়ে ওই মহিলার ভোটার কার্ড এবং প্যান কার্ড বানিয়ে দেয়। বাংলাদেশি হওয়ায় বড় অঙ্কের টাকা গুণে এই ভোটার কার্ড তৈরি করা হয়। এরপর ওই দম্পতি নিজেদের কর্মকাণ্ড শুরু করে।
    বিএসএফ সুত্র জানায়, বাংলাদেশে চেনা-জানা যুবতীদের সঙ্গে যোগাযোগ করে তারা। কাজ পাইয়ে দেওয়ার টোপের পাশাপাশি মোটা অঙ্কের টাকা আয়ের প্রলোভনও দেখায় তারা। এমনকী, ওই যুবতীরা যাতে তাঁদের পরিচিতদের বিষয়টি বলে, সেই অনুরোধও করা হয়। বাংলাদেশের গ্রামাঞ্চলের যুবতীরা এই দম্পতির কথায় বিশ্বাস করেন। এরপর তাঁদের চোরাপথে এপারে আনার জন্য সীমান্তের দু’পারে দালালকে নিয়োগ করা হয়। তারাই চোরাপথে ওই যুবতীদের এদেশে পৌঁছে দিত। সেখান থেকে তাঁদের নিয়ে যাওয়া হতো মুম্বইয়ে।

    সুত্র মতে, স্বরূপনগর থানার পুলিসের হাতে অভিযুক্তকে তুলে দেওয়া হয়েছে। যারা ওকে সাহায্য করত, তাদেরও ধরা হবে। পাশাপাশি, পাচার হওয়া তরুণীদের উদ্ধারের জন্য মুম্বই পুলিসের সঙ্গে যোগাযোগ করা হবে।

    বাংলাদেশ সময়: ১২:০৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভারতে পাচার হচ্ছে ইলিশ

    ০৪ সেপ্টেম্বর ২০২০

    আর্কাইভ