• <div id="fb-root"></div>
    <script async defer crossorigin="anonymous" src="https://connect.facebook.net/en_GB/sdk.js#xfbml=1&version=v4.0&appId=540142279515364&autoLogAppEvents=1"></script>
  • শিরোনাম

    বাণিজ্যিকভাবে যুদ্ধজাহাজ তৈরি করবে নৌবাহিনী

    | ২২ ডিসেম্বর ২০১৯ | ২:৫৫ পিএম

    বাণিজ্যিকভাবে যুদ্ধজাহাজ তৈরি করবে নৌবাহিনী

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করে বলেছেন, বাংলাদেশ নৌবাহিনী ভবিষ্যতে বাণিজ্যিকভাবে যুদ্ধজাহাজ নির্মাণ করতে পারবে এবং এভাবে কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি বৈদেশিক মুদ্রা অর্জনেও সক্ষম হবে।

    রোববার (২২ ডিসেম্বর) চট্টগ্রামের নেভাল একাডেমিতে বাংলাদেশ নৌবাহিনীর মিডশিপম্যান ২০১৭/এ ব্যাচ ও ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০১৯/ব্র্যাভো ব্যাচের কমিশন লাভ উপলক্ষে নৌবাহিনীর রাষ্ট্রপতি কুচকাওয়াজ ২০১৯ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

    প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ নৌবাহিনী আগামী দিনে যুদ্ধজাহাজের বাণিজ্যিক প্রস্তুতকারক হতে পারবে। ফলে দেশের প্রযুক্তিসমূহ আরো উন্নত হবে, যার মাধ্যমে আমরা বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারব। এটি কর্মসংস্থান সৃষ্টি করবে এবং বিশ্বে বাংলাদেশকে একটি স্বনির্ভর দেশ হিসেবে প্রতিষ্ঠিত করবে।’

    এ সময় শেখ হাসিনা বাংলাদেশ নৌবাহিনীর সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের আন্তরিকতা, সততা ও নিষ্ঠার সঙ্গে তাদের দায়িত্ব পালনের আহ্বান জানান। সেই সঙ্গে যথাযথ নেতৃত্ব ও ত্যাগের সাথে দায়িত্ব পালন করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বানও জানান সরকার প্রধান।

    অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নৌবাহিনীর সদস্যদের একটি মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১