• শিরোনাম

    যারা ফরাসী জাতীয়তা পেয়েছেন তাদের জন্ম সনদ অনলাইনে কিভাবে পাবেন?

    ডেস্ক | বুধবার, ২৯ জুলাই ২০২০ | পড়া হয়েছে 479 বার

    যারা ফরাসী জাতীয়তা পেয়েছেন তাদের জন্ম সনদ অনলাইনে কিভাবে পাবেন?

    আমাদের অনেকেই ফরাসী জাতীয়তা পেলেও জন্ম বাংলাদেশে হওয়ার কারনে সংশ্লিষ্ট পৌরসভায় জন্ম সনদ দাবী করা যায় না। বাচ্চারা যাদের জন্ম ফ্রান্সে হয়েছে এবং পিতা বা মাতার জাতীয়তা লাভের সুবাদে ফরাসী নাগরিকত্ব পেয়েছে তাদের জন্ম সনদ সংশ্লিষ্ট পৌরসভা থেকে পাওয়া যাবে।

    জন্ম সনদ ওঠানোর জন্য https://pastel.diplomatie.gouv.fr/dali/index2.html এ ওয়েব লিঙ্কে যেতে হবে। তারপর pour toute autre demander cliquer sur Suivant অংশে ক্লিক করুন। এরপর যে পেজ আসবে সেটাতেও Suivant অংশে ক্লিক করুন। এরপর ও Suivant ক্লিক করুন। আবার Suivant ক্লিক করুন। তবে এবার নীচের অংশে।

    এবার আসবে আপনি কি চান।সেখানে Select করুন। Dans un autre pays লেখা অংশটি ক্লিক করুন। এরপর যে পেজ আসবে সেটাতে আবেদনকারীর সব তথ্য দিতে হবে।ইমেইল সহ। এরপর যে সনদটি (বৈবাহিক বা জন্মসনদ) দরকার সেটির নাম উল্লেখ করতে হবে।  এরপর আবার Suivant তে ক্লিক করুন। এখন যে পেজ আসবে সেটিতে Le titulaire de acte অংশটি সিলেক্ট করুন আপনি নিজেই লেখা ঘরে চাপ দিন।

    এখানে যে ধরনের কপি চান তা সিলেক্ট করুন। সাধারনত copie intégrale লেখা হয়। এরপর কতোটি দরকার, বৈবাহিক অবস্থা উল্লেখ থাকবে কি না, ‍ইতিমধ্যে পেয়েছেন কিনা প্রভৃতি লিখবেন। এরপর আপনার জাতীয়তার রেফারেন্স নাম্বারটি দিবেন। সবশেষে Suivant অংশে ক্লিক করুন। সপ্তাহের মধ্যে নিজের ঠিকানায় পেয়ে যাবেন জন্ম সনদ।

    বাংলাদেশ সময়: ১:০৬ অপরাহ্ণ | বুধবার, ২৯ জুলাই ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Fichiers de police বা পুলিশের ফাইল কি?

    ২০ সেপ্টেম্বর ২০২০

    AGDREF নাম্বারটি দিয়ে কি বোঝায়?

    ০৪ সেপ্টেম্বর ২০২০

    আর্কাইভ