• <div id="fb-root"></div>
    <script async defer crossorigin="anonymous" src="https://connect.facebook.net/en_GB/sdk.js#xfbml=1&version=v4.0&appId=540142279515364&autoLogAppEvents=1"></script>
  • শিরোনাম

    রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন ঢাকার সাথে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

    | ১৪ নভেম্বর ২০১৯ | ২:০৮ পিএম

    রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন ঢাকার সাথে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

    এবার সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে আগুন লেগেছে। এতে ৫ টি বগিতে আগুন লেগেছে, এর মধ্যে পুড়ে গেছে ৪ টি বড়ি। তবে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ ঘটনায় ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

    বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুর ২টার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুর্ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।

    এ ঘটনায় বহু হতাহতের আশঙ্কা রয়েছে। তবে হতাহতের খবর জানা যায়নি। দুর্ঘটনায় পতিত হয়ে কাত হয়ে পড়ে ট্রেনটির ইঞ্জিন। শেষ খবর পাওয়া পর্যন্ত ট্রেনটিতে আগুন জ্বলছে। ট্রেনটির ইঞ্জিন ও এসি বগিতে আগুন লেগেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। উদ্ধারকারীরা ঘটনাস্থলে রওনা দিয়েছে।

    এর আগে মঙ্গলবার (১২ নভেম্বর) ভোর ৪টায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় সিলেট থেকে চট্টগ্রামগামী ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৭৬ জন যাত্রী। ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ রেলওয়ে স্টেশনের লুপলাইনের মুখে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথার মধ্যে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে তূর্ণা নিশীথার লোকোমোটিভ মাস্টার, সহকারী মাস্টার ও পরিচালককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

    এ ঘটনায় মঙ্গলবার রাতে মন্দবাগ রেলওয়ের স্টেশন মাস্টার জাকের হোসেন চৌধুরী বাদী হয়ে আখাউড়া রেলওয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন। ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ১৬ জন নিহতের ক্ষত শুকাতে না শুকাতেই আরও একটি দুর্ঘটনা ঘটেছে সিরাজগঞ্জে। জেলার উল্লাপাড়ায় লালমনি এক্সপ্রেসের ৮টি বগি লাইনচ্যুত হয়ে আগুন লাগার ঘটনা ঘটেছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১