• <div id="fb-root"></div>
    <script async defer crossorigin="anonymous" src="https://connect.facebook.net/en_GB/sdk.js#xfbml=1&version=v4.0&appId=540142279515364&autoLogAppEvents=1"></script>
  • শিরোনাম

    লন্ডন বাংলা প্রিন্ট মিডিয়া সাংবাদিকদের সাথে ”ফ্রান্স বাংলা দর্পন” সম্পাদকের মত বিনিময়

    বিশেষ প্রতিনিধি | ২৮ জুন ২০১৭ | ১:৩১ অপরাহ্ণ

    লন্ডন বাংলা প্রিন্ট মিডিয়া সাংবাদিকদের সাথে ”ফ্রান্স বাংলা দর্পন” সম্পাদকের মত বিনিময়

    ফ্রান্সের জনপ্রিয় বাংলা অনলাইন পত্রিকা ”ফ্রান্স বাংলা দর্পন” সম্পাদক ও প্যারিস বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক শামসুল ইসলামের সাথে মঙ্গলবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি রেষ্টুরেন্টে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। লন্ডনের সাপ্তাহিক সুরমা সম্পাদক সিনিয়র সাংবাদিক আহমদ ময়েজ এর সভাপতিত্বে ও ক্রীকেট সংবাদ ডট কমের এডিটর মুহাম্মাদ শরীফুজ্জামানের পরিচালনায় উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ দর্পণ সম্পাদক রহমত আলী, ব্রিটবাংলা নির্বাহী এডিটর আহাদ চৌধুরীবাবু,সাপ্তাহিক সুরমার বার্তা সম্পাদক আব্দুল কাইয়ুম, বাংলা নিউজ ইউকের এডিটর সাইফুল আলম,সুফিয়ান আহমদ প্ৰমুখ।
    এই সময় শামসুল ইসলাম বলেন, বহু সংস্কৃতির ব্রিটেনের রাজনীতি সামাজিক কর্মকান্ডে বাংলাদেশীদের বিশাল সুসংহত অবস্থান পৃৃথিবীর প্রতিটি দেশের প্রবাসী বাংলাদেশীদের জন্য এই কমিউনিটি অবস্থান অনুপ্রানিত করে। তিনি আরো বলেন, প্রায় ৫০ হাজার বাংলাদেশীর অবস্থান বর্তমানে ফ্রান্সে ৷ ফ্রান্সের মুল ধারার রাজনীতিতে বাংলাদেশীদের অবস্থান ব্রিটেনের মত উজ্জল নয় যদি ও তবে সময়ের সাথে সাথে অংশ গ্রহন বাড়ছে। যার ফলে পাশাপাশি বাংলা মিড়িয়া শক্তিশালী হচ্ছে। অনলাইন পত্রিকার পাশা পাশি বর্তমানে প্রিন্ট পাক্ষিক ও মাসিক পত্রিকার ছাড়াও বাংলাদেশী টিভি-চ্যানেল গুলোর অবস্থান সরব উপস্হিতি বিদ্যমান। বাংলাদেশী মিডিয়ার প্রতিনিধিত্বকারী সদস্য সংখ্যা বর্তমানে প্রায় পঞ্চাশ জন। প্রতিটি সংবাদকর্মী যথেষ্ট আন্তরিক।

    সভার সভাপতি আহমদ ময়েজ বলেন, লন্ডনের বাংলা সংবাদ পত্র ”সাপ্তাহিক জনমত” বয়স একশত বছর প্রায়। আর সময়ের সাথে তাল মিলিয়ে সুনামারে সাথে বিরত্ব এবং গনমাধ্যম ও অনলাইন যুগে বর্তমান চলমান প্রতিযোগীতা লন্ডনের মুলধারার রাজনীতি ও সংস্কৃতি লালন ও বিকাশে কাজ করছে মিডিয়া বান্ধব নবীন ও প্রবীণ সাংবাদিক এবং মিডিয়া কর্মীরা। সেই রুপ তিনি আশা রাখেন লন্ডনের মতই প্রতি ফলন হবে ফ্রান্সের মুলধারার মাঝে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০