• শিরোনাম

    শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সুইডেন কর্তৃক ১৫ ই আগস্ট শোক দিবস পালিত

    ডেস্ক | সোমবার, ২৪ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 198 বার

    শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সুইডেন কর্তৃক ১৫ ই আগস্ট শোক দিবস পালিত

    ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১শে আগষ্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষ্যে শেখ রাসেল জাতিয় শিশু কিশোর পরিষদ সুইডেন শাখা আজ স্টকহোমের একটি সুনামধন্ন্য রেস্টুরেন্ট স্পাইসি গার্ডেনে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে।

    শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সুইডেন শাখার সভাপতি সিরাজুল হক খান রানার সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আফছার আহমেদ এর পরিচালনায়, সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বুরহান উদ্দীন ও দোয়া পরিচালনা করেন আব্দুল মালেক সেলিম এবং সমবেত কন্ঠে জাতিয় সংগীত পরিবেশন করা হয়।
    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার শিশু পুত্র শেখ রাসেল সহ ১৫ই আগষ্ট ও ২১শে আগষ্ট নিহত সকল শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

    আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামীলীগ সিনিয়র সভাপতি জনাব মহিউদ্দীন আহমদ লিটন, বিশেষ বক্তা ছিলেন ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় আহত সুইডেন আওয়ামী লীগ এর মহিলা বিষয়ক সম্পাদিকা নীলা চৌধুরী, আলোচনা সভায় টেলিফোনে সংযুক্ত হন সুইডেন আওয়ামী লীগ এর সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির ও সাধারণ সম্পাদক ডক্টর ফরহাদ আলী খান।

    আলোচনা সভায় বক্তব্য রাখেন সুইডেন আওয়ামী লীগ এর সিনিয়র সহ সভাপতি মহিউদ্দীন আহমদ লিটন, মহিলা সম্পাদিকা নীল চৌধুরী, সুইডেন যুবলীগের মিজানুর রহমান মিজান, মুর্তজা হক নীপু,শাহারিয়ার রিয়াদ,শাহাব উদ্দীন ফকির, ইকবাল উদ্দিন মামুন, মো: শহীদ উল্লাহ, ও মো: জহিরুল হক চৌধুরী।

    এসময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামীলীগ এর সহ সভাপতি সালাম চৌধুরী,সহ মহিলা বিষয়ক সম্পাদিকা ইসরাত জাহান,রওশন আরা লিপি, হুসেইন আহমদ,শহীদুল ইসলাম, আব্দুল জলিল,সোহেল আহমদ, পারভেজ খান, নুরুল আমিন, আমজাদ হুসেন, ছানাউল তালুকদার, ইসমাইল হুসেন, শাহীন খান,সাইফুল ইসলাম সুমন, শিশু এলিস, আর্নি ও এমিল প্রমুখ।

    শোক সভার প্রধান অতিথি সুইডেন আওয়ামী লীগ এর সিনিয়র সহ সভাপতি জনাব মহিউদ্দীন আহমদ লিটন তার বক্তব্যে বলেন আর যাতে বাংলার জমিনে দুষ্কৃতীকারীরা ১৫ ই আগষ্ট বা ২১ শে আগস্ট সংগঠিত করতে না পারে তার জন্য মুজিব আদর্শের সকল নেতা কর্মীরা নিজেদের মধ্যে সকল দ্বিধা দ্বন্দ্ব ভুলে গিয়ে ঐক্যবদ্ধ ভাবে দলকে সুসংগঠিত করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত কে আরও শক্তিশালী করার আহ্বান জানান।

    ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় গুরুতর ভাবে আহত নীলা চৌধুরী ঐ দিনে হামলার বর্ণনা দিতে গিয়ে বার বার কান্না ভেঙে পড়েন শোক সভায় উপস্থিত সবাই নীলা চৌধুরী কে ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান।

    শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সুইডেন শাখার সভাপতি ও আজকের শোক সভার সম্মানিত সভাপতি জনাব সিরাজুল হক খান রানা তার বক্তব্যে বলেন ১৫ই আগষ্ট এর হত্যাকাণ্ড যে উদ্দেশ্যে এবং যে চক্র সংগঠিত করেছিল সেই একই চক্র ২১শে আগষ্ট একই উদ্দেশ্যে সংগঠিত করেছে, ১৫ই আগষ্ট জাতির জনক কে রাষ্ট্র নিরাপত্তা দিতে পারেনি আর ২১শে আগষ্ট নিরাপত্তা দানকারী সরকার হত্যাকাণ্ড সংগঠিত করেছে। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের অবশিষ্ট হত্যাকারী এবং ২১শে আগষ্ট হত্যাকাণ্ডের মূলহোতা কুখ্যাত খুনি তারেক জিয়ার দ্রুত বিচার কার্যকর করার জন্য বাংলাদেশ সরকার প্রতি আহ্বান জানান। শোক সভায় আগত মুজিব আদর্শের ভাইদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করে শোক কে শক্তিতে পরিণত করার অনুরোধ জানিয় শোক সভায় অংশগ্রহণের জন্য সবাই কে ধন্যবাদ দিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

    বাংলাদেশ সময়: ২:২৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৪ আগস্ট ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ