• শিরোনাম

    সুইডেন আওয়ামী লীগের ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালন

    ডেস্ক | সোমবার, ১৭ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 323 বার

    সুইডেন আওয়ামী লীগের ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালন

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পাঁচাত্তুরের ১৫ই আগষ্টে নিহত সকল শহীদদের স্মরণে সুইডেন আওয়ামীলীগ এক শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

    করোনা কালিন মহামরির জন্য সুইডেন সরকার কতৃক নিদর্শিত স্বাস্হ্য বিধি মেনে ১৬ই আগষ্ট স্টকহোমের ফিতিয়ার একটি উন্মুক্ত স্থানে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

    সুইডেন আওয়ামীলীগ এর সম্মানিত সভাপতি জনাব এ এইচ এম জাহাঙ্গীর কবির শারীরিক অসুস্থতার কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে না পারায় সিনিয়র সহ সভাপতি জনাব মহিউদ্দীন আহমদ লিটন সভায় সভাপতিত্ব করেন সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান এর সণ্চালনায় শোক সভার শুরুতেই সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ই আগষ্ট ও বাংলাদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে আত্মাহুতি দান কারী সকল শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে দাঁড়িয় এক মিনিট নীরবতা পালন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

    বঙ্গবন্ধু ও তার পরিবারের এবং সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন সুইডেন আওয়ামীলীগ এর সহ-সভাপতি জনাব জুলফিকার আলী হায়দার।

    শোক সভার আলোচনায় ভিডিও কলের মাধ্যমে সংযুক্ত হন সুইডেন আওয়ামীলীগ এর সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির তিনি আগত সকলের উদ্দেশ্যে ১৫ই আগষ্ট নিয়ে তাৎপর্যপূর্ণ বক্তব্য প্রদান করেন এবং সুইডেন সরকারের স্বাস্হ্য বিধি মেনে ১৫ই আগষ্ট এর শোক সভায় উপস্থিত হওয়ার জন্য সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা ঙ্ঘাপন করেন।

    শোক সভায় বক্তব্য রাখেন শোক সভার সভাপতি ও সুইডেন আওয়ামীলীগ এর সম্মানিত জ্যেষ্ঠ সহ-সভাপতি মোঃ মহিউদ্দিন আহমদ লিটন, সহ-সভাপতি সিরাজুল হক খান রানা,সংগ্রামী সাধারন সম্পাদক ড. ফরহাদ আলী খান, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ বজলুল বারী মাছুম, যুগ্ম সাধারণ সম্পাদক দলিল উদ্দীন দুলু, সহ- সাংগঠনিক সম্পাদক মান্নান মোল্লা, অর্থ সম্পাদক মোঃ আলম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আফছার আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক নীলা চৌধুরী,আন্তর্জাতিক সম্পাদক আবিদ খান, সুইডেন আওয়ামী লীগ নেতা কাজী মিরাজ, সফিকুল আলম লিটন, রিফুজ আহমদ, জহিরুল হক, সুইডেন যুবলীগের জনাব মিজানুর রহমান মিজান।

    শোক সভায় এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামীলীগ এর সম্মানিত সহ সভাপতি আব্দুস সালাম চৌধুরী, সদস্য নুরু সালাম, সদস্য মাহমুদুর রহমান মীঠু, প্রিন্স বাকের,আব্দুল মালেক সেলিম,আফছার খান, মনিরুল ইসলাম, মন্টু মিয়া, সুইডেন যুবলীগের যুবায়দুল হক সবুজ, মহসিন হুসেন ও প্রমুখ।

    বাংলাদেশ সময়: ৫:০০ অপরাহ্ণ | সোমবার, ১৭ আগস্ট ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ