• শিরোনাম

    CAF এ কোন ডকুমেন্ট পাঠাতে চাইলে বা যোগাযোগ করতে চাইলে কি করবেন?

    ফারুক নওয়াজ | রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 669 বার

    CAF এ কোন ডকুমেন্ট পাঠাতে চাইলে বা যোগাযোগ করতে চাইলে কি করবেন?

    আমাদের অনেকেই সময়ের অভাবে সরকারী অনেক দপ্তরে সরাসরি যেতে পারি না। অথচ অনেক ডকুমেন্ট জমা করতে হয় সে সব দপ্তরে। সে ক্ষেত্রে কি করা যায় সে সব নিয়ে এখন আলোচনা করবো।
    আমাদের আজকের আলোচনার বিষয় কিভাবে CAF এ সরাসরি না গিয়েও প্রয়োজনীয় ডকুমেন্ট পাঠানো যেতে পারে বা যোগাযোগ করা যেতে পারে।
    প্রথমেই আপনার CAF এর একাউন্টে প্রবেশ করুন। এরপর ডান দিকে লেখা রয়েছে Contacter ma CAF. সে ঘরে ক্লিক করুন। সেখানে লেখা রয়েছে Par téléphone বা টেলিফোনের মাধ্যমে। এখানে ছাত্রদের জন্য ও একটি টেলিফোন নাম্বার দেয়া আছে। সাধারনের জন্য যে নাম্বারটি দেয়া আছে সেটি হলো : 0810259210 এবং ছাত্রদের জন্য দেয়া নাম্বারটি হলো : 0810292929.
    যে কেউ চাইলে সরাসরি এ টেলিফোন নাম্বারে ফোন করে নিজের সমস্যার কথা বলতে পারেন।
    এর পাশাপাশি আপনারা চাইলে CAF এর ঠিকানায় ও ডাক যোগে যে কোন ডকুমেন্ট প্রেরন করতে পারেন। এখানে লেখা রয়েছে Par courrier.
    এছাড়া ইমেইলেও যোগাযোগ করা যেতে পারে। এখানে লেখা রয়েছে Par courriel. সেখানে আপনি Envoyer un courriel অংশে ক্লিক করলেই একটি পেজ ওপেন হবে। সেখানে আপনার ইমেইল এড্রসটি লেখা রয়েছে। সেটি ঠিক আছে কিনা তা দেখবেন। এরপর লেখা রয়েছে Votre question concerne অর্থাৎ কোন বিষয়ে আপনার প্রশ্ন রয়েছে।
    সাধারনত অনেকেরই প্রশ্ন থাকে RSA এবং Prime d’Activité নিয়ে। এ অংশটি সিলেক্ট করে আপনার প্রয়োজনীয় প্রশ্ন করলে আপনি উত্তর পেয়ে যাবেন।
    অনেকেরই অনেক ধরনের প্রশ্ন থাকে। সে ক্ষেত্রে Votre Caf লেখা অংশে সিলেক্ট করলেই পাবেন Demande d’information sur le fonctionnement ou l’actualité de votre caf এখানে অনেক কিছুই আছে কিন্তু আপনি যদি কোন ডকুমেন্ট পাঠিয়ে থাকেন তাহলে J’ai envoyé un courrier/une PJ (সংযুক্ত কপি)লেখা ঘরে ক্লিক করবেন। এরপর আপনি উত্তর পেয়ে যাবেন।
    আপনার কোন বিষয়ে জানার থাকলে বা কোন কিছু পাঠিয়েছেন সেটি কি অবস্থায় আছে তা জানতে চাইলে Dépôt d’une réclamation অংশে ক্লিক করুন। এরপর Votre réclamation concerne অংশে গিয়ে যদি CAF এর টাকা না পেয়ে থাকেন তাহলে vous n’avez pas reçu votre paiement অংশটি সিলেক্ট করুন। এরপর Votre message লেখা ঘরে আপনার বক্তব্যটি লিখুন। সবশেষে Envoyer লেখা ঘরে ক্লিক করে আপনার মেইলটি পাঠিয়ে দিন।
    সবাই ভাল থাকুন।

    বাংলাদেশ সময়: ৬:৩৮ অপরাহ্ণ | রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ