• শিরোনাম

    CAF এ Prime d’activité এর জন্য কিভাবে আবেদন করবেন ?

    ফারুক নওয়াজ | মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 414 বার

    CAF এ Prime d’activité এর জন্য কিভাবে আবেদন করবেন ?

    ফ্রান্সে যারা কাজ করেন তাদের বেশীরভাগ সর্বনিম্ন স্কেলে (SMIC) বেতন পেয়ে থাকেন। তাদের পরিবারের সংখ্যা ও অন্যান্য খরচ বিবেচনা করে প্রতিটি ডির্পাটমেন্ট থেকে CAF এর মাধ্যমে Prime d’activité বা কাজের জন্য বোনাস দেয়া হয়ে থাকে।
    প্রতিটি কর্মজীবিই Prime d’activité এর জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারী যদি Prime d’activité পাওয়ার অধিকারী হন তাহলে তাকে কিছু সহায়তা দেয়া হবে। ক্ষেত্র বিশেষে Prime d’activité ৫০ ইউরো থেকে ৩০০ ইউরো পর্যন্ত হতে পারে।
    Prime d’activité এর আবেদনের আগে আবেদনকারী তা পাওয়ার জন্য বিবেচ্য হবেন কিনা সেটা যাচাই করা দরকার। ফরাসী ভাষায় একটি বলা হয় Simulation বা পরিমাপ করা।
    প্রথমে CAF এর ওয়েব সাইটে যেতে হবে। এরপর faire une simulation লেখা অংশে ক্লিক করুন। এখন যে পেজটি ওপেন হবে সেখানে লেখা রয়েছে Vous êtes allocataire বা আপনি বরাদ্দ পান Vous n’êtes allocataire বা আপনি বরাদ্দ পান না। সেখানে la prime d’activité অংশে ক্লিক করুন। এরপর অন্য একটি পেজ ওপেন হবে।
    এরপর Simulation Prime D’activité লেখা অংশে Continuer লেখায় ক্লিক করুন। এখনন তিনটি অংশে আপনার চাহিদামতো ফলাফল পেয়ে যাবেন। Condition d’utilisation de simulation লেখার নীচে commencer অংশে ক্লিক করুন।
    এখানে দেখা হবে আপনি কাজ করেন কিনা, আপনার পরিবারের সদস্য সংখ্যা কতো, বিগত তিন মাসের আয় প্রভৃতি।
    এখানে আপনি ফ্রান্সে বাস করেন কিনা সে প্রশ্নের জবাবে হ্যা অংশে ক্লিক করুন। এরপর আপনার পোস্টাল কোড লিখুন। এরপর জন্মতারিখ লিখুন। বিগত তিন মাসের আয় সম্পর্কে লিখুন। এরপর পরের অংশে যায় Suivant লেখা ঘরে ক্লিক করে।
    এভাবে ধাপে ধাপে নিজের ও পরিবারের সব তথ্য দিবেন। গত তিন মাসের আয়ের তথ্য দিন। সবশেষে আপনি জানতে পারবেন কতো ইউরো আপনাকে সহায়তা করা হবে Prime d’activité হিসেবে।
    পাশাপাশি সরাসরি আবেদন করা যেতে পারে। সরাসরি আবেদনের জন্য Faire la demande লেখা ঘরে ক্লিক করে ধাপে ধাপে পুরন করলেই আবেদন সম্পন্ন হয়।
    সবার মঙ্গল কামনা করি।

    বাংলাদেশ সময়: ৩:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    স্বভাব যায় না ম’লে

    ৩০ আগস্ট ২০২০

    আর্কাইভ