• শিরোনাম

    ফরাসী মুলধারার রাজনীতিতে বাংলাদেশী এনিমেটর

    La France Insoumise দলের সম্মেলনে যোগ দিচ্ছেন নয়ন এনকে

    নজমুল কবির, প্যারিস (ফ্রান্স) থেকে | রবিবার, ২৩ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 270 বার

    La France Insoumise দলের সম্মেলনে যোগ দিচ্ছেন নয়ন এনকে

    ফ্রান্সে রাজনৈতিক চর্চা, রাজনীতিতে জায়গা করে নিতে অনেক পড়াশুনা করতে হয়, জানতে হয়। বাংলাদেশের মত বংশানুক্রমে রাজনৈতিক দলে ঢুকে যাওয়া, পেশিশক্তির প্রদর্শন কিম্বা অর্থের দাপটে দলে স্থান করে নেয়ার সুযোগ ফ্রান্সের মত দেশে অকল্পনীয়। এখানে দলে যায়গা হয় নেতৃত্বের গতিশীলতায়, শিক্ষা এবং রাজনৈতিক নানা চর্চার মধ্য দিয়ে। জননেতা হতে অনেক কিছু জানতে হয়। রাজনৈতিক দলই দায়িত্ব নেয় এসব চর্চার। পারফরম্যান্স এর নিরিখে দলের নেতৃত্ব নির্বাচিত হয়।
    বাংলাদেশী বংশোদ্ভূত ফরাসী নয়ন এনকে ফ্রান্সের মূলধারার রাজনীতিতে যুক্ত হয়েছেন বেশি দিন হয়নি। তবে তার সিরিয়াসনেস এবং তৎপরতা তাকে খুব কম সময়ে এবং কম বয়সে বেশ বড় ধরনের দায়িত্ব পেতে সহায়তা করেছে।
    নয়ন এনকে ফ্রান্সের রাজনৈতিক দল La France Insoumise (LFI)র সদস্য এবং Vigneux Sur Seine শহরের দলীয় দায়িত্ব পালন করছেন। তিনি দলের ৪ দিনব্যাপী এক কনফারেন্সে অংশ নিতে দলের একজন এনিমেটর হিসেবে যোগদান করছেন। এটি অনুষ্ঠিত হচ্ছে
    Valence, Auvergne-Rhône-Alpes. আয়োজন করেছে La France Insoumise.


    উক্ত কনফারেন্সে দলের ডেপুটিগন এবং পুরোনো অভিজ্ঞ পেশাজীবিগন নতুন রাজনৈতিক নেতাকর্মীদের নানা বিষয়ে লেকচার দেবেন, প্রশিক্ষণ দেবেন। দলের নীতি, আদর্শ, কর্মসূচি সম্পর্কে বিস্তারিত তুলে ধরবেন। দলে নেতাকর্মীদের দায়িত্ব-কর্তব্য সম্পর্কে আলোকপাত করবেন।
    চারদিন ব্যাপী এই সম্মেলনে শুধু রাজনৈতিক বিষয়াবলীই স্থান পাবে না। নেতাকর্মীদের বিনোদনের জন্য কনসার্টের আয়োজন থাকছে। থাকছে অন্যান্য রিক্রিয়েশন এর ব্যবস্থা।

    বাংলাদেশ সময়: ৪:৫৪ পূর্বাহ্ণ | রবিবার, ২৩ আগস্ট ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ