• শিরোনাম

    L’admission exceptionnelle au séjour অনুমতি কিভাবে পাওয়া যায় ?

    ফারুক নওয়াজ | মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 370 বার

    L’admission exceptionnelle au séjour অনুমতি কিভাবে পাওয়া যায় ?

    ফ্রান্সে বৈধভাবে থাকার জন্য একাধিক সুযোগ রয়েছে। ২০১২ সালের ২৮ নভেম্বর এ বিষয়ে সরকারী একটি প্রজ্ঞাপন জারী করা হয়েছিলো। ভালস সার্কুলার নামে পরিচিত সে প্রজ্ঞাপনের আওতায় ফ্রান্সে বৈধভাবে বসবাসের একাধিক সুযোগ দেওয়া হয়েছে।
    আজ আমরা আলোচনা করবো L’admission exceptionnelle au séjour এর les situations particulières বা বিশেষ পরিস্থিতিতে কিভাবে বৈধ হওয়া যায়।
    ফ্রান্সে একটানা দশ বছর অবস্থান করা বা পাচ বছর অবস্থানের পর কাজ করার মাধ্যমে বৈধ হওয়ার সুযোগ রয়েছে। এর পাশাপাশি রয়েছে স্কুলে সন্তান গমনের মাধ্যমে, স্বামী বা স্ত্রীর মাধ্যমে এবং সাবালক হওয়ার মাধ্যমে বৈধ হওয়ার সুযোগ।
    আসুন জেনে নিই সন্তান স্কুলে গেলে কিভাবে বৈধ হওয়ার জন্য পিতা ও মাতা সুযোগ পাবেন।
    ভালস সার্কুলার অনুযায়ী যাদের সন্তান স্কুলে যায় তারা বৈধ হতে পারবেন। সে ক্ষেত্রে আবেদনকারীকে (পিতা/মাতা) পাচ বছর ফ্রান্সে বাস করতে হবে। পাশাপাশি যে কোন একজন সন্তান ন্যূনপক্ষে তিন বছর ফ্রান্সের যে কোন স্কুলে যে কোন শ্রেনীতে অধ্যয়ন করতে হবে। এ আইনের আওতায় যাদের সন্তান স্কুলে গমন করে তারা সংশ্লিষ্ট প্রিফেকচ্যুরে গিয়ে বৈধভাবে থাকার জন্য আবেদন করতে পারবেন।
    স্বামী বা স্ত্রীর মাধ্যমে বৈধ হবার সুযোগ কিভাবে পাওয়া যায়।
    আপনার স্বামী বা স্ত্রী ফ্রান্সে বাস করছেন কিন্তু আপনার কোন রকমের বৈধতা নেই ফ্রান্সে বাস করার সে ক্ষেত্রে আপনি যদি পাচ বছর ফ্রান্সে বাস করেন এবং আপনার স্বামী বা স্ত্রীর সঙ্গে ন্যূনপক্ষে ১৮ মাস সহাবস্থান করেন তাহলে এ ধারার আওতায় বৈধ হবার জন্য আবেদন করতে পারবেন।
    সাবালকের ক্ষেত্রে বৈধ হবার সুযোগ কিভাবে পাওয়া যায়।
    সাবালক হওয়ার পর একজন চাইলে বৈধ হবার জন্য আবেদন করতে পারবে। অনেকের বয়স ১৮ বছর হবার পর ও কোন কারনে যদি বৈধ না হয়ে থাকেন এবং ফ্রান্সে ১৬ বছর বয়স থেকে বাস করছেন। পাশাপাশি দুই বছর একটানা শিক্ষা গ্রহন করেছেন উনারা এ ধারার আওতায় বৈধ হবার জন্য আবেদন করতে পারবেন।
    সকল ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রিফেকচ্যুরে গিয়ে আবেদন করতে হবে।
    নিজেরা কোন অপরাধের সঙ্গে জড়াবেন না এবং কাউকে অপরাধ সংগঠনে সহায়তা করবেন না। ফ্রান্সে আপনাদের সকলের অবস্থানের রাস্তা সহজ হবে।
    সবার মঙ্গল কামনা করি।

    বাংলাদেশ সময়: ১১:৪৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০

    eurobarta24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    স্বভাব যায় না ম’লে

    ৩০ আগস্ট ২০২০

    আর্কাইভ